কন্যাসন্তানের জন্ম দিলেন রুশ হা'মলায় বেঁচে যাওয়া সেই নারী

ইউক্রেনের মা'রিওপোল শহরের একটি মাতৃসদন হাসপাতা'লে রুশ বাহিনীর ভ'য়াবহ বো'মা হা'মলা প্রা'ণে বেঁচে যান মা'রিয়ানা ভিশেগিরস্কায়া নামের এক গর্ভবতী।

এর একদিন পরেই কন্যাসন্তানের জন্ম দিয়েছেন সেই নারী। খবর বিবিসির।ইউক্রেনের রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়ত জাতিসংঘকে এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, কন্যাশি'শুটির নাম রাখা হয়েছে ভেরোনিকা।

শুক্রবার বিকেলে ভিশেগিরস্কায়ার ছবি তুলেন সের্গেই কিসলিয়ত। তিনি বলেন, খুবই ভালো একটি খবর আছে, গর্ভবতী মা'রিয়ানা ভিশেগিরস্কায়া শেষ রাতে সুস্থ কন্যাসন্তান জন্ম দিয়েছেন। তার নাম ভেরোনিকা। তার বাবা সঙ্গেই আছেন। তার স'ম্পর্কে, পরিবার এবং ঘটনা নিয়ে রাশিয়ার মিথ্যা অ'পবাদ কিছু আসে যায় না।

রাশিয়ার ওই হা'মলার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই'রাল হয় একটি ছবি, যেখানে দেখা যায় হাসপাতা'লের ধ্বংসস্তূপ থেকে র'ক্তাক্ত অবস্থায় বের হচ্ছেন সেই গর্ভবতী।ইউক্রেনের গণমাধ্যমের দাবি, রাশিয়ার ওই হা'মলায় তিনজন নি'হত হন।

হা'মলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জে'লেনস্কি এক ভিডিওবার্তার মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে বলেন, রাশিয়া কেমন রাষ্ট্র? এরা হাসপাতাল এবং প্রসূতি হাসপাতা'লেরও ভ'য় পায়!যদিও মস্কো প্রথম থেকেই হাসপাতালটিতে রুশ বাহিনীর হা'মলার ঘটনা অস্বীকার করে আসছে।

ভিশেগিরস্কায়ার ছবি ও হা'মলার ঘটনাকে রাশিয়ার বি'রুদ্ধে ষড়যন্ত্র বলে অ্যাখা দেন যু'ক্তরাজ্যের রুশ দূতাবাস।এক টুইট বার্তায় তারা লেখে, ভিশেগেরিস্কায়াকে একজন অ'ভিনেত্রী এবং ঘটনাটিকে সাজানো। অবশ্য রাশিয়ার দূতাবাসের এই টুইট কিছুক্ষণ পরে সরিয়ে নেয় টুইটার কর্তৃপক্ষ।টুইটারে জাতিসংঘে রাশিয়ার উপরাষ্ট্রদূত দিমিত্রি পলিয়ানস্কি লেখেন— ‘এভাবেই ভুয়া খবরের জন্ম হয়।’

Back to top button

You cannot copy content of this page