কথা একটাই, সরে যাও: মির্জা ফখরুল

সরকারের পদত্যাগ দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইস'লাম আলমগীর বলেছেন, ‘আর কোনো কথা নয়; একটাই কথা। এখন সরে যাও। অনেক হয়েছে।’

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক বি'ক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের গায়ের চামড়া গণ্ডারের চেয়ে মোটা মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আগে মায়েরা বলত— ছে'লে ঘুমালো, পাড়া জুড়ালো, বর্গি এলো দেশে। মানে বর্গির কথা শুনলে সন্তানরা ভ'য় পেত। বর্তমান সরকার (আওয়ামী লীগ) বর্গির সরকার। এই সরকারের গায়ের চামড়া গণ্ডারের চেয়ে মোটা। সারা দেশের মানুষ বলছে— সব কিছুর দাম বেড়ে গেছে, আমি আর পারছি না। কিন্তু সরকারের কিছু যায় আসে না। তারা বলছে, সব কিছু ঠিক আছে। উন্নয়ন তো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘আম'রা কারও দয়ায় স্বাধীনতা পাইনি। আম'রা যু'দ্ধ করে স্বাধীনতা পেয়েছি। এই যু'দ্ধে বাংলাদেশের সব মানুষ অংশগ্রহণ করেছিল। লাখ লাখ মানুষ শহিদ হয়েছে। আমাদের মা–বোনেরা সম্ভ্রম হারিয়েছিল। দীর্ঘ ৯ মাস আম'রা যু'দ্ধ করেছিলাম এই বাংলাদেশের জন্য নয়।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারে এত ভ'য় কেন? নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকার দিয়ে দেখেন না, আওয়ামী লীগ ডোবে নাকি বিএনপি ডোবে। মানুষ আপনাদের সব রাজনীতি বুঝে গেছে। এ জন্য অ'তীতে যারা আওয়ামী লীগে ভোট দিয়েছে, তারা বলতে শুরু করেছে—আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুল ইস'লাম বাবুল। এ ছাড়া উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কৃষক দলের নেতা টিএস আইয়ুব, মামুনুর রশীদ প্রমুখ।

Back to top button

You cannot copy content of this page