যেদিন দেশে আসতে পারে হাদিসুরের ম'রদেহ

‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হা'মলায় নি'হত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের ম'রদেহ ইউক্রেন থেকে রোমানিয়া পাঠানো হচ্ছে। বৃহস্পতিবার মলদোভা হয়েই তার ম'রদেহটি রোমানিয়া পাঠানো হবে।

শুক্রবার তার ম'রদেহ দেশে আসতে পারে।রোমানিয়া ও পোল্যান্ডের সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য জানিয়েছে। সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে হাদিসুরের ম'রদেহ ইউক্রেন থেকে মলদোভা আনা হবে।

সেখান থেকে রোমানিয়া হয়ে তার ম'রদেহ দেশে পৌঁছাবে।গত ২ মা'র্চ ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হা'মলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মা'রা যান। পরদিন ৩ মা'র্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেয়া হয়। পরে তাদের রাখা হয় নিরাপদ

বাঙ্কারে। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা, পরে রোমানিয়া নিয়ে আসা হয়। ৯ মা'র্চ ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হয়। ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুরের ম'রদেহ আনা সম্ভব হয়নি। তার ম'রদেহ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছিল।ইউক্রেনের অলভিয়া বন্দরে ২৯ জন নাবিক নিয়ে আ'ট'কা

পড়েছিল ‘বাংলার সমৃদ্ধি’। বাংলাদেশ শিপিং কর্পোরেশনের এ জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছে। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যু'দ্ধ শুরু হয়ে যাওয়ার পর তারা আ'ট'কে পড়েছিলেন।

Back to top button

You cannot copy content of this page