৯ হাজার রুশ সে'নাকে হ'ত্যা করা হয়েছে: ইউক্রেন প্রেসিডেন্ট

ইউক্রেনের রাশিয়ার হা'মলার এক সপ্তাহে প্রায় ৯ হাজার রুশ সে'নাকে হ'ত্যা করা হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জে'লেনস্কি। তিনি বলেছেন, আমাদের ওপর পূর্ণ মাত্রায় হা'মলা শুরুর পর থেকে মস্কোর নয় হাজারের মতো সে'নাকে হ'ত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ইউক্রেনের প্রেসিডেন্ট এ কথা বলেন। খবর আনাদোলুর।

‘প্রায় ৯ হাজার রুশ সে'নাকে হ'ত্যা করা হয়েছে। এদের মধ্যে ১৯ থেকে ২০ বছর বয়সি ২০০ থেকে ৩০০ সে'নাও রয়েছে। কয়েকটি হেলিকপ্টারও ধ্বংস করা হয়েছে।’

ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, তারা যেখানেই যাবে সেখানে ধ্বংসযজ্ঞ নেমে আসবে। ইউক্রেনে হা'মলার জবাব পেয়ে গেছে দখলদাররা। এটিকে ইউক্রেনীয়রা দেশপ্রে'মের প্রমাণ হিসেবে দেখছে বলেও উল্লেখ করেন জে'লেনস্কি।

যদিও রাশিয়া জানিয়েছে, ইউক্রেনে হা'মলার শুরুর পর থেকে তাদের ৪৯৮ সে'না নি'হত ও এক হাজার ৫৯৭ জন আ'হত হয়েছেন।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমি আন্তরিকভাবে ইউক্রেনের নাগরিকদের প্রশংসা করছি। আম'রা তাদের (রাশিয়ানদের) অ'পমান করে তাড়িয়ে দেব, এরা রাষ্ট্রীয় যোদ্ধা নয়।

‘তাদের বহু বছর ধরে করা পরিকল্পনা আম'রা ভণ্ডুল করে দিয়েছি। বহু আক্রমণকারী এখন পালিয়ে বাড়ি ফিরে যাচ্ছে’, যোগ করেন জে'লেনস্কি।

গত বৃহস্পতিবার ইউক্রেনের দোনবাস অঞ্চলে ‘সাম'রিক অ'ভিযানের’ ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকে দেশজুড়ে ভ'য়াবহ সংঘাত চলছে।

Back to top button

You cannot copy content of this page