দূর্দান্ত পারফরম্যান্স দেখে সাকিবকে নতুন বার্তা দিল কলকাতা

পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেছেন সাকিব আল হাসান। গত ম্যাচে ওমানের বিপক্ষে ব্যাট হাতে রান করার পর বল হাতেও নিয়েছিলেন ৩ উইকেট। ফলে সেই ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিব। আজকে পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচেও ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার।

পাপুয়া নিউগিনির বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ দল ওপেনার নাইম শেখকে হারায় প্রথম বলেই। ব্যাট হাতে স্কোর বড় করতে ব্যর্থ হওয়া লিটন দাসের বিদায়ের পর দলের ব্যাটিংয়ের হাল ধরেন সাকিব আল হাসান।

নিউগিনির বোলারদের একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে এদিন দলের রান এগিয়ে নিতে থাকেন সাকিব। সাজঘরে ফিরে যাবার আগে সাকিব এদিন ব্যাট হাতে মোকাবেলা করেন ৩৭টি বল। যেখানে ৩টি ছক্কার সাহায্যে সাকিব খেলেন ৪৬ রানের ইনিংস। তার স্ট্রাইকরেট ছিল ১২৪.৩২।

অন্যদিকে বল হাতে যেন সাকিব আরও আগ্রাসী হয়ে ওঠেন এদিন। তার স্পিন বিষে নীল হয় গোটা নিউগিনির ব্যাটিং লাইনআপ।ব্যক্তিগত স্পেলের প্রথম ওভা'র করতে এসেই এদিন মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন সাকিব। ইনিংসের সপ্তম ওভা'রে এসে কোনো উইকে'টের দেখা না পেলেও বল হাতে ব্যয় করেন মাত্র ৪ রান।

তবে ব্যক্তিগত তৃতীয় ওভা'রে এসে আবারও উইকেট তুলে নেন তিনি। মাত্র ১ রান দিয়ে সাকিব এই ওভা'রে নেন ১ উইকেট। ব্যক্তিগত স্পেলের শেষ ওভা'রে এসে নিজের চতুর্থ উইকে'টের দেখা পান এই অলরাউন্ডার। ২ রান দিয়ে ১ উইকেট নিয়ে ৪ ওভা'র শেষে তার স্পেল দাঁড়ায় মাত্র ৯ রানের বিনিময়ে ৪ উইকেট।

ব্যাটে বলে এমন পারফরম্যান্সের পর ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। সাকিবের এমন পারফরম্যান্সে উচ্ছ্বাস প্রকাশ করেছে আইপিএলে তার দল কলকাতা নাইট রাইডার্স।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ শেষে কলকাতা নাইট রাইডার্স তাদের ফেসবুক পেইজে সাকিবের একটি ছবি সংযু'ক্ত করে সেখানে লেখে, ‘’দুর্ধর্ষ পারফরম্যান্স! টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সাকিব আল হাসান এখন সর্বোচ্চ উইকেট শিকারি। এবং বাংলাদেশ সুপার টুয়েলভ নিশ্চিত করল।

Back to top button

You cannot copy content of this page