দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর!

দেশের বিভিন্ন জে'লায় পূজামণ্ডপে হা'মলা, ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আ'গুন দেয়ার সাম্প্রতিক ঘটনায় দায়ীদের বি'রুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত মন্ত্রিসভা'র বৈঠক থেকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দিয়েছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইস'লাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যত তাড়াতাড়ি সম্ভব ত'দন্ত করে যারা এসব ঘটনার সূত্রপাত করল, তাদের বি'রুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন। আজকের কেবিনেট মিটিংয়ে এটা স্পষ্ট বলে দেয়া হয়েছে, খুব কঠোর অ্যাকশনে যেতে হবে। যারা যারা জ'ড়িত আছে তাদের অবশ্যই ধরতে হবে।

তিনি আরও বলেন, পাশাপাশি ধ'র্মীয় ও রাজনৈতিক ব্যক্তিদের প্রতি এসব ইস্যুতে মতবিনিময় করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জনগণকে বলতে হবে যে রিঅ্যাকশন করা যাবে না। কেউ যদি কোরআনের অবমাননা করে, কোরআন আমাকে কোনো অথরিটি দেয়নি যে আমি গিয়ে তার ধ'র্মের কোনো কিছু গিয়ে ভাঙব।

কুমিল্লার ঘটনার বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী নিয়মিত ব্রিফ করছেন, সেখানে আমাদের ইন্টেলিজেন্সও কাজ করছে। গতকাল রাতেও আম'রা বসছিলাম। নিশ্চয়ই স্বরাষ্ট্রমন্ত্রী সাহেব আজকে ব্রিফ করবেন। সেজন্য আমি আর এটা নিয়ে বলছি না। কুমিল্লার বিষয়ে আমা'র ধারণা যে খুব কুইকলি একটা ফাইন্ড আউট হবে।

Back to top button

You cannot copy content of this page