অধিনায়ক কোহলিকে শেখাতে চান গিল

আইপিএলে কেকেআর দলের টপ অর্ডারের তরুণ ব্যাটসম্যান শুভমান গিল আগামীদিনের টিম ইন্ডিয়ার একজন বড়ো মুখ। তিনি মাত্র ২০ বছর বয়সেই ক্রিকে'টে এক নতুন জায়গা হাসিল করে ফেলেছেন। তবে শুভমান গিল এই আইপিএলে কেকেআরের হয়ে বিশেষ কিছুই করে উঠতে পারেননি।

কিন্তু তা সত্ত্বেও বিসিসিআই তাকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে শামিল করেছে। কিন্তু সম্প্রতিই একটি ব্যক্তিগত ক্রিকেট ওয়েবসাইট'কে দেওয়া ইন্টারভিউতে ফাজিলকার বাসিন্দা এই তরুণ সিনিয়র ভা'রতীয় অধিনায়ক কোহলি আর নিজের মধ্যেকার তুলনার স্তর নিয়ে একটি বড়ো বয়ান দিয়েছেন। শুভমান গিল পাঞ্জাবের বাসিন্দা। ক্রিকেট তারকাদের সঙ্গে বিরাট কোহলিকেও বেশ কয়েকবার শুভমান গিলের প্রশংসা করতে শোনা গেছে।

তবে ইএসপিএন ক্রিক ইনফোকেদ দেওয়া একটি ইন্টারভিউতে শুভমানকে তার ব্যক্তিগত জীবনের ব্যাপারে ২৫টি প্রশ্ন করা হয়েছিল। যার মধ্যে একটি প্রশ্ন এটাও ছিল যে এমন একটা জিনিস যা তিনি বিরাট কোহলিকে শেখাতে চান?এই প্রশ্নের জবাবে ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, “আমি বিরাট কোহলিকে ফিফা গেম শেখাতে চাইব, কারণ ও এই গেমে সবসময় হেরে যান”।এছাড়াও যখন অ্যাঙ্কার অ'তীতের ক্রিকেট নিয়ে প্রশ্ন করেন তো গিল জানান যে, তিনি সুযোগ পেলে ২০১১ বিশ্বকাপ খেলা পছন্দ করতেন।

সম্প্রতি শুভমান গিলকে বিশ্বটেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার দলে শামিল করা হয়েছে, সেই সঙ্গেই গিল ইংল্যান্ডের বি'রুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজেও খেলতে পারেন। কিন্তু গিল টি-২০ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন আর ট্রফি জিতে নিজের বাবাকে সম'র্পিত করতে চান। কিন্তু ধবন আর রোহিত শর্মা'র মতো খেলোয়াড়দের উপস্থিতির কারণে এই রাস্তায় সহ'জ নয়, তবে ওই দলে নির্বাচিত হওয়ার জন্য গিলের প্রদর্শনও নির্ভর করবে। আসলে এই ইন্টারভিউতে গিলকে প্রশ্ন করা হয় যে তিনি নিজের বাবাকে উপহার হিসেবে কি দিতে চান, তো গিল উত্তরে বলেন, “আমি নিজের বাবাকে টি-২০ বিশ্বকাপ জিতে সম'র্পিত করতে চাইব”

Back to top button

You cannot copy content of this page