তিন ফরম্যাটেই এক অধিনায়ক চান সাকিব

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন ফরম্যাটের জন্য এক অধিনায়ক চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন বিভাগের জন্য রয়েছেন তিনজন অধিনায়ক।

টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন মমিনুল হক। ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল এবং বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে কোন ফরমেটের বর্তমান সময় ভাল যাচ্ছে না বাংলাদেশের। তাই দেশের ক্রিকে'টের অবস্থা বিবেচনা করে তিন ফরমেটে জন্য এক অধিনায়ক প্রয়োজন বলে মন্তব্য করেছেন সাকিব আল হাসান।

দেশের ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্ম'দের ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমান’-এ দেয়া একান্ত সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেন, ‘আমা'র যা মনে হয় তিন ফরম্যাটে তিন অধিনায়ক আমাদের জন্য একটি ডিফিকাল্ট ব্যাপার। এমন হতে পারে যে, সাদা বলে একজন আর লাল বলে একজন অধিনায়ক। আর বেস্ট অ'পশন হলো তিন ফরম্যাটে এক অধিনায়ক।’

তবে এটিকে নিজের একান্ত ব্যক্তিগত ব্যাপার হিসেবে উল্লেখ করেছেন তিনি। আর সব সিদ্ধান্ত বোর্ডের উপরই ছেড়ে দিয়েছেন তিনি। তবে শাকিবের কাছে মনে হয়েছে তিন ফরমেটে জন্য একজন আদর্শ।

এ সময় তিনি আরো বলেন, ‘এটা একান্তই আমা'র ব্যক্তিগত মত। সিদ্ধান্তটা আসলে ক্রিকেট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। বোর্ডের নীতি নির্ধারক আছেন, অধিনায়ক মনোয়ন করা যাদের কাজ এবং নির্বাচক আছেন তারা সবাই মিলে অধিনায়ক ঠিক করেন। তবে আমা'র কাছে মনে হয়, সব দিক থেকে বাংলাদেশের জন্য এক অধিনায়কই হবে বেস্ট অ'পশন।’

Back to top button

You cannot copy content of this page