নতুন ইতিহাস গড়লেন রোনালদো!

বছর তিনেক আগে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্যারিয়ারে অনেক অর্জন থাকলেও নতুন কিছু পাওয়ার আশায় ইতালিয়ান দলটিতে নাম লেখান এই পর্তুগীজ যুবরাজ।

স্পোর্টিং ক্লাব পর্তুগাল থেকে শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ হয়ে জুভেন্টাস; সবখানেই নিজের জাত চিনিয়েছেন রোনালদো। ক্যারিয়ারে স্বমীলীয়র জিতেছেন পাঁচটি ব্যালন ডি অর।

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড ভেঙেছেন, গড়েছেন অনেক নতুন ইতিহাস। বর্ণাঢ্য ক্যারিয়ারে আরেকটি নতুন কী'র্তি গড়লেন রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে জুভেন্টাসের হয়ে মাত্র তিন মৌসুমেই গোলের সেঞ্চু'রি পূরণ করলেন এই পর্তুগিজ তারকা। লিগ ম্যাচে বুধবার রাতে সা'সৌলোর বিপক্ষে বিরতির ঠিক আগে রেকর্ড গড়া গোলটি করেন রোনালদো।

আদ্রিয়ান রাবিওটের পাসে প্রথম ছোঁয়ায় বল সামনে বাড়ানোর ফাঁকেই ফাঁকি দেন এক ডিফেন্ডারকে। এরপর বাঁ পায়ের প্লেসিং শটে খুঁজে নেন ঠিকানা। জুভেন্টাসের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে দ্রুততম ১০০ গোলের আগের রেকর্ডটি ছিল ওম'র সিভোরি ও রবের্তো বাজ্জিওর, চার মৌসুমে করেছিলেন তারা।

জুভেন্টাসের পক্ষে এই ১০০ গোলের মধ্যে ডান পায়ে করেছেন ৬১টি, বাম পায়ে ২১টি এবং বাকি ১৮টি গোল রোনালদো করেছেন হেডে। এবারের সিরি-আ’য় রোনালদোর এটা ২৮তম গোল, আছেন গোলদাতার তালিকায় শীর্ষে। দুই নম্বরে থাকা রোমেলু লুকাকু অনেক পেছনে, ২১ গোল।

Back to top button

You cannot copy content of this page