অবশেষে ৪ দিন পর ভা'রতে কমলো আ'ক্রান্ত ও মৃ'তের সংখ্যা

অবশেষে টানা ৪ দিন পর ভা'রতে করো'না আ'ক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নামল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আ'ক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন। দেশে দৈনিক মৃ'ত্যুর সংখ্যাও নেমেছে ৪ হাজারের নিচে।

আজ সোমবার দেশটিতে ৩ হাজার ৭৪৮ জনের মৃ'ত্যুর সংবাদ পাওয়া গেছে।গতকাল রবিবার (৯ মে) দেশটিতে আ'ক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন এবং মৃ'ত্যু হয়েছিল ৪ হাজার ৯২ জনের।

করো'নাভাই'রাসে আ'ক্রান্ত ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সোমবার (১০ মে) পর্যন্ত ভা'রতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন। এবং এখন পর্যন্ত মোট মৃ'ত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জনের।

তবে আ'ক্রান্তের সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বেড়েছে। এখনও পর্যন্ত দেশটিতে মোট এক কোটি ৮৬ লাখ ৬৫ হাজার ২৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ বর্তমানে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৫০ হাজার ৯৯৮ জন।

এদিকে সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করো'নায় মা'রা গেছেন আরও প্রায় ১০ হাজার মানুষ এবং নতুন করে করো'নাভাই'রাস শনাক্ত হয়েছেন প্রায় ৬ লাখ ৪৪ হাজার। এ নিয়ে বিশ্বে মোট করো'নায়

মৃ'ত্যু হয়েছে ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জনের এবং আ'ক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৮২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ৬৪ লাখ ৮৪ হাজার ৪৬০ জন।

Back to top button

You cannot copy content of this page