মাত্র ২৭ সেকেন্ডে সন্তান জন্ম দিলেন ব্রিটিশ তরুণী

বিশ্বে সবচেয়ে কম সময়ে সন্তানের জন্ম দেয়ার রেকর্ড গড়লেন ব্রিটেনের হ্যাম্পশায়ারের এক তরুণী। প্রসব যন্ত্র'ণা শুরু হওয়া থেকে সন্তানের জন্ম দিতে তিনি নিয়েছেন মাত্র ২৭ সেকেন্ড।হ্যাম্পশায়ারের বাসিন্দা

ওই তরুণীর নাম সোফি বাগ (২৯)। ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা সোফির মাঝরাতে ঘুম ভেঙে গিয়েছিল। খবর দ্য মিররের।মা'রাত্মক প্রসব যন্ত্র'ণা না হলেও সামান্য একটু অস্বস্তি হচ্ছিল তার। তলপেটে অ'তি সামান্য ব্যথা হচ্ছিল। শৌ”চাগারে যাওয়ার প্রয়োজন বোধ করছিলেন তিনি। কমোডে বসার পরই তিনি বুঝতে পারেন সন্তান বেরিয়ে আসছে।

ওই অবস্থাতেই শৌ”চাগার থেকে বেরিয়ে আসেন তিনি। ততক্ষণে বাচ্চার মা'থা বেরিয়ে এসেছে। স্ত্রী'র এই অবস্থায় দেখে বিস্মিত হয়ে যান তার স্বামী ক্রিস (৩২)। মুহূর্তের মধ্যে স্বামীর কোলে সন্তানের জন্ম দেন তিনি।শৌ”চাগারে প্রবেশ এবং সন্তানের জন্ম দেওয়া মিলিয়ে মোট ২৭ সেকেন্ড সময় লেগেছে তার।একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সোফি। তার নাম রেখেছেন মিলি।

আরও পড়ুন=ঢাকা ও আরিচাগামী ছোটো-বড় পরিবহনের চাপে ও গণপরিবহনগুলো ইউটার্ন নেওয়ার কারণে ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে অসহ্য গরম ও সড়কের পাশে থাকা ধুলায় দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষজন।শনিবার (৮ মে) সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় ঢাকাগামী গণপরিবহনগুলো ইউটার্ন নিয়ে সাভা'রের দিকে ফিরতেই এ যানজটের সৃষ্টি হচ্ছে।

সরজমিনে দুপুরে আমিনবাজার এলাকায় দেখা গেছে, আমিনবাজার ইউটার্ন পয়েন্ট থেকে সালেহপুর সেতু পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা গাড়ি থেমে থাকছে। নিজস্ব পরিবহন ছাড়া গণপরিবহনগুলো ইউটার্ন নেওয়ার কারণে পেছনে যানজটের দীর্ঘ সারি হচ্ছে। এছাড়া আরিচাগামী লেনে উল্টো পাশ থেকে জরুরি সেবার অ্যাম্বুলেন্সসহ ভিআইপি গাড়িগুলো প্রবেশ করায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

Back to top button

You cannot copy content of this page