এই প্রথম একদিনে করো'নায় এত মৃ'ত্যু দেখল ভা'রত

ভা'রতে গত ২৪ ঘণ্টায় আরও তিন লাখ ৬২ হাজার ৯০২ জনের করো'না শনাক্ত হয়েছে এবং মা'রা গেছে ৩ হাজার ২৮৫ জন। ভা'রতে করো'নার ইতিহাসে এটিই সর্বোচ্চ আ'ক্রান্ত ও মৃ'ত্যুর রেকর্ড।

করো'নাভাই'রাসে আ'ক্রান্ত ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৮ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে মোট করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন এক কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৬৩৭ জন এবং মা'রা গেছেন দুই লাখ এক হাজার ১৬৫ জন।

আ'ক্রান্তের দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় ও মৃ'ত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে করো'নায় আ'ক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৪৮ লাখ ৭ হাজার ৭৪০ জন এবং বর্তমানে আ'ক্রান্ত অবস্থায় রয়েছে ২৯ লাখ ৭৯ হাজার ৭৬৮ জন।

ভা'রতে করো'নায় আ'ক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মা'রা যাওয়ার হার এক শতাংশ। সে দেশে বর্তমানে করো'নায় আ'ক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার ৯৪৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

এদিকে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মা'রা গেছেন ১৪ হাজার ৮২১ জন এবং নতুন করে ৮ লাখ ৩০ হাজার ৮২২ জনের শরীরে এই ভাই'রাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে বিশ্বে মোট করো'নায় মৃ'ত্যু হয়েছে ৩১ লাখ ৪৮ হাজার ৭৮১ জনের এবং আ'ক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৯৩ লাখ ২৮ হাজার ৮৫৮ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৬৯ লাখ ৮২ হাজার ১৩৭ জন।

Back to top button

You cannot copy content of this page