করো'নায় টালমাটাল ভা'রতে একদিনে সর্বোচ্চ ‍মৃ'ত্যু ও শনাক্ত

ভা'রতে নতুন করে করো'না আ'ক্রান্ত হয়েছে ২ লাখ ৬১ হাজার ৫০০ জন। রোববার (১৮ এপ্রিল) টানা চতুর্থ দিনের মতো ২ লাখের অধিক এবং এ পর্যন্ত সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত করেছে দেশটি। খবর এনডিটিভি।

বর্তমানে দেশটিতে মোট করো'না আ'ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ১০৯ জনে।এদিকে রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করো'নায় আ'ক্রান্ত হয়ে দেশটিতে মা'রা গেছে রেকর্ড এক হাজার ৫০১ জন মানুষ। বর্তমানে মোট মৃ'তের সংখ্যা এক লাখ ৭৭ হাজার ১৬৮ জন।

ভা'রতে বর্তমানে আ'ক্রান্ত অ'সুস্থ রোগীর সংখ্যা ১৮ লাখ এক হাজার ২৯৮ জন এবং এই পর্যন্ত মোট সুস্থ হয়েছে এক কোটি ২৮ লাখ ৯ হাজার ৬৪৩ জন।

গত জানুয়ারি মাসে প্রতিবেশী দেশটি দৈনিক আ'ক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে চলে এলেও বর্তমানে প্রতিদিনই দুই লাখের ওপরে নতুন করে করো'না রোগী শনাক্ত হচ্ছে। ১৬ জানুয়ারি থেকেই করো'নার টিকা উৎপাদনকারী দেশটি সারাদেশ জুড়ে গণটিকা দান কার্যক্রম শুরু করে। দেশটিতে এ পর্যন্ত প্রায় ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনা হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই দেশটিতে কোভিড পরীক্ষা কার্যক্রম আরও জো'রদার করেছে। এই পর্যন্ত ২৬ কোটি ৪০ লাখ করো'না টেস্ট সম্পন্ন করেছে ভা'রত।

Back to top button

You cannot copy content of this page