নির্ধারিত সময়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা

২৯টি বিশ্ববিদ্যালয়ের ৩টি গুচ্ছের ভর্তি পরীক্ষা পূর্ব নির্ধারিত সময়েই আয়োজন করা হবে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্ম'দ আলমগীর।তিনি বলেন, গুচ্ছভুক্ত সবগুলো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা জুন মাস থেকে শুরু হবে। ফলে শিক্ষামন্ত্রী যে ঘোষণা দিয়েছেন সে অনুযায়ী ভর্তি পরীক্ষা আয়োজনে কোনো বাধা থাকবে না। তাই নির্ধারিত সময়েই গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে উপাচার্যরা আমাদের জানিয়েছেন।

ড. মুহাম্ম'দ আলমগীর আরও বলেন, আজকের বৈঠকে অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে কত সংখ্যক শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন, ভর্তি পরীক্ষার কেন্দ্র বাড়ানো এবং শিক্ষার্থীরা কিভাবে বিভাগ পরিবর্তনের সুযোগ পাবেন সে বিষয়ে আলোচনা হয়েছে। তবে এই বিষয়গুলোর কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। মা'র্চের শুরুতে গুচ্ছতে যাওয়া বিশ্ববিদ্যালয়গুলোর বেশ কয়েকটি বৈঠক রয়েছে। সেখানে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে তারা আমাদের জানিয়েছেন।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন, ইউজিসি সদস্য (পাবলিক বিশ্ববিদ্যালয়) অধ্যাপক দিল আফরোজা বেগম, ইউজিসি সচিব ড. ফেরদৌস জামানসহ গুচ্ছভুক্ত ২৯টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

Back to top button

You cannot copy content of this page