যে বিষয়গুলো মে’নে চললে নারীদের বয়স ১০ বছর কম দে’খাবে!

যে বিষয়গুলো মে’নে চললে নারীদের বয়স ১০ বছর কম দে’খাবে! – দীর্ঘ দিন তারুণ্য ধ’রে রাখতে কে না চায়। কিন্তু কিছু ভুল অভ্যাসের কারণে আমাদের দে’খতে আ’সল বয়সের থেকেও অনেক বেশি বয়স্ক মনে হয়।

তবে খুব সাধারণ কিছু বিষয় মেনে চললে আ’সল বয়সের চেয়ে দশ বছর কম দেখাবে নারীদের। চলুন জে’নে নেয়া যাক সেই বিষয়গুলো- চলুন তবে জেনে নেওয়া যাক এক নজরে সে বিষয়গুলো১. ঘুমানোর সময় উপুড় হয়ে না শুয়ে সোজা থাকুন। উপুড় হয়ে ঘুমালে ত্বক ঝুলে যায়, র’ক্ত চলাচল বা’ধা পায়। ২. সকালের মিষ্টি রোদ থেকে যেমন আম’রা প্রয়োজনীয় ভিটামিন ডি পাই।তেমনি প্রখর রোদে সূর্যের অ’তিবেগুনি রশ্মি চোখের জন্য ক্ষ’তিকর।

আমাদের চোখের চারপাশের ত্বক বেশি কোমল হয়। ফলে ক্ষ’তিটাও দ্রুত হয়, বয়সের ছাপ প’ড়ে, ডার্ক সার্কেল দেখা দেয়। এজন্য রোদে অবশ্যই সানগ্লাস ব্যবহার করুন। ৩. চিপস বা চিকেন ফ্রাই খেতে যতই পছন্দ করেন, স্বা’স্থ্য আর সৌন্দর্যের কথা মা’থায় রাখু’ন।

প্রচুর ফল-সবজি, মাছ আর লাল-চাল, আটার তৈরি খাবার খান। ৪. দীর্ঘ সময় এসিতে থাকার ফলেও আমাদের ত্বক শুষ্ক হয়ে যায়। সব থেকে ভালো হয় এসিতে কম থাকলে। আর যদি থাকতেই হয়, তবে ময়েশ্চারাইজার ব্যবহার করুন নিয়মিত।

৫. সারাদিন যারা স্মা’র্টফোনে থাকেন, তখন হাতটা কোনো টেবিলে রাখু’ন। অথবা কথা বলার সময় ফোনটি হাত দিয়ে কানে ধ’রে রাখু’ন। নয়তো ত্বকে ভাঁজ প’ড়ে, ডাবল চিন হয়, চেহারা বুড়িয়ে যায়।

Back to top button

You cannot copy content of this page