আল-জাজিরাকে সাক্ষাৎকার দেওয়া মুন্না ফাঁ’স করে দিলো গো’পন তথ্য

কাতারভিত্তিক টিভি চ্যানেল আল-জাজিরা উদ্দেশ্যমূলকভাবে প্রধানম’ন্ত্রী শেখ হাসিনাকে জ’ড়িয়ে প্র’তিবেদন প্রচার করেছে ব’লে জানিয়েছেন ওই রি’পোর্টে সাক্ষাৎকার দেওয়া মেহেদি হাসান মুন্না। এদিকে, আল-জাজিরার বি’রু’দ্ধে আ’ই’নি ব্য’বস্থা নেয়ার ক’থা ভাবছে সরকার।

সরকারের এমন মনোভাবকে স্বাগত জানিয়েছেন আ’ই’ন বি’শেষজ্ঞরা।কী'’ প্রক্রিয়ায়, কোন আ’ই’নে মাম’লা’টি হবে সে বি’ষয়ে ক’থা ব’লেছেন তারা। সু’প্রিম কোর্টে’র সি’নিয়র এক আ’ই’নজীবী জা’নান, বাংলাদেশের অ’ভ্যন্তরীণ স্প’র্শ’কা’তর বি’ষয়ে প্র’তিবেদন প্রচার করে আন্তর্জাতিক অ’প’রা’ধ করেছে আল-জাজিরা। তারা বলছেন, টিভি চ্যানেল ও প্র’তিবেদন তৈরিতে স’হযোগিতাকারীদের বি’রু’দ্ধে দেশে-বিদেশে আ’ই’নি ব্য’বস্থা নেয়ার সু’যোগ রয়েছে।

এদিকে, আল জাজিরার রি’পোর্টে সাক্ষাৎকার দেয়া মেহেদি হাসান মুন্নার স’ঙ্গে ক’থা ব’লে স’ময় সংবাদ। তিনি জা’নান, আল জাজিরা তার বক্তব্যের খ’ণ্ডি’ত অংশ প্রচার করেছে। তার দেয়া সাক্ষাতকারের একটি অংশ ভু’লভাবে উ’পস্থাপন করে তাকে বে’কায়’দায় ফেলার চে’ষ্টা করেছে আল জাজিরা- ব’লেন মেহেদি।

আল জাজিরা’য় সাক্ষাৎকার দেওয়া মেহেদি হাসান মুন্না ব’লেন, ‘আমা’র জা’না ছিল না যে এটা প্রধানম’ন্ত্রীর বি’রু’দ্ধে করা হচ্ছে। আর আমা’র বক্তব্য পুরোটা দেয়া হয়নি। ওইখানে আংশিক কিছু অংশ দেওয়া হয়েছে। ওইখানে অনেক ক’থা ছিল। স’ব দেওয়া হয়নি। আ’ই’নি প’দক্ষে’প নেয়ার পাশপাশি ভবি’ষ্যতে আল-জাজিরা এমন কো’নো ঔ’দ্ধত্য দেখাতে না পারে সেজ’ন্য দেশে স’ম্প্রচার বন্ধেরও প’রাম’র্শ দিয়েছেন কেউ-কেউ।

Back to top button

You cannot copy content of this page