কোচের নামই জানেন না সাকিব!

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকে'টে সাকিব ফিরেছেন গত সপ্তাহে দীর্ঘদিন ছিলেন না জাতীয় দলের কোন ক্যাম্পে। যখন ছিলেন তখনকার ব্যাটিং কোচ বদলেছে। সেই নেইল ম্যাকেঞ্জি থেকে এখন টাইগারদের ব্যাটিং কোচ জন লুইস।

নতুন হলেও কোচের নাম কেউ ভুলে যাবেন সেটা অনাকাঙ্ক্ষিত। কিন্তু সেটাই হলো সাকিবের ক্ষেত্রে।চট্টগ্রামে আজ শেষ ওয়ানডের আগে ব্যাটিং অনুশীলন করতে গিয়ে সতীর্থ ক্রিকেটারের সাহায্য নিয়ে কোচকে ডেকেছেন সাকিব। নেটে গিয়ে স্টাম্প গার্ড নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন সাকিব, লেগ স্টাম্পের গার্ড ঠিক আছে কিনা জানতে উইকে'টের অ'পর প্রান্তে দাঁড়ানো ব্যাটিং কোচ জন লুইসকে খুঁজে পান তিনি। কিন্তু কোচের নাম মা'থায় না থাকায় তাকে ডাকতে পারছিলেন না সাকিব।

‘দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড’ এর প্রতিবেদন অনুযায়ী, প্রথমে ইশারায় কোচকে ডাকতে থাকেন সাকিব। কিন্তু কোচ অন্য খেলোয়াড়ের দিকে দৃষ্টি দিয়ে রাখায় সাকিবের ইশারা দেখতে পারেননি। একবার ‘ব্যাটিং কোচ’ বলে ডাকলেও লুইসের কানে তা পৌঁছায়নি। কোচ যেন না বোঝেন, সেটা নিশ্চিত করে সতীর্থদের উদ্দেশ্যে সাকিব বাংলায় বলে ওঠেন, “এই, ব্যাটিং প্রশিক্ষকের নাম কী' রে।”

পাশের নেটেই ব্যাট করতে থাকা নাজমুল হোসেন শান্ত কোচের নাম বলে দেন, স্টাম্প গার্ড ঠিক আছে নিশ্চিত হওয়ার পর জন লুইসের সাথে রসিকতায় মেতে ওঠেন সাকিব। জন লুইসকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আমি তোমাকে বিশ্বা'স করি না, যদিও আমা'র হাতে বেশি অ'পশন নেই।” সাকিব যে মজা করছেন, সেটা বুঝতে পেরেও লুইস প্রশ্ন করেন, “আমাকে তুমি কেন বিশ্বা'স করো না?”যদিও সাকিব এরপরই সিরিয়াস হয়ে যান, প্রশ্নের আর কোন উত্তর না দিয়ে মনোযোগ দেন ব্যাটিং প্রস্তুতিতে।

৩ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ, দুই ম্যাচেই দারুণ পারফর্মেন্স করে দেখিয়েছেন প্রায় ১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকে'টে ফেরা সাকিব আল হাসান, প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৯ রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচে ৪৩ রানে অ'পরাজিত থাকেন।

Back to top button

You cannot copy content of this page