শিক্ষক-কর্মচারীদের এমপিও দেবে মাউশি

মানথলি প্যামেন্ট অর্ডার (এমপিও) কমিটির সভা আগামী ১৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে। সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে। এছাড়াও নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক কর্মচারী এমপিওর আবেদন করেছেন,

তাদের এমপিও ভুক্তির আবেদনের সভায় নিষ্পত্তি করা হবে।জানা যায়, গত কয়েক মাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেন তাদেরকে এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া মা'মলা-মোকদ্দমা'র কারণে পেন্ডিং থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত হবে। আর এমপিও আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে।

পদাধিকার বলে এ সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গো'লাম ফারুক। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তিনজন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর একজন, অধিদপ্তরের নয়টি আঞ্চলিক উপপরিচালকসহ ত্রিশ জনেরও বেশি কর্মক'র্তা অংশ নেবেন।

শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিতব্য সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্ম'রত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অ'ভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

Back to top button

You cannot copy content of this page