দ.আফ্রিকায় করো'না সংক্রমিত হচ্ছে গণহারে, আতঙ্কে বাংলাদেশিরা

দক্ষিণ আফ্রিকায় মহামা'রি করো'না সংক্রমিত হচ্ছে গণহারে। সংক্রমণ ছড়িয়ে পড়ছে শহর থেকে গ্রামেও। ব্যাপক হারে আ'ক্রান্ত বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে দেশটির স্বাস্থ্য বিভাগ। এ করো'না প্রতিরোধে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটির সব বর্ডার বন্ধ, লকডাউন বলবৎ রাখা এবং সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।

করো'নার দ্বিতীয় দফা আক্রমণে বিপদগ্রস্ত দক্ষিণ আফ্রিকা। কঠোর স্বাস্থবিধি, লকডাউন আর অস্থায়ী হাসপাতা'লে স্পেশাল স্বাস্থ্যসেবা দিয়েও থামানো যাচ্ছে না সংক্রমণ আর মৃ'ত্যুর মিছিল।

মহামা'রি করো'নায় গণহারে আ'ক্রান্ত এবং মৃ'ত্যুতে আতঙ্ক বিরাজ করছে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। করো'নায় আ'ক্রান্ত প্রবাসীদের চিকিৎসায় আফ্রিকায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে হট লাইন সার্ভিসে সার্বক্ষণিক মেডিকেল সেবা দিয়ে যাচ্ছেন দেশটিতে কর্ম'রত বাংলাদেশি চিকিৎসকরা।

লেডিস্মিথ প্রভিন্সিয়াল হাসপাতা'লের ক্লিনিক্যাল ম্যানেজার ডা. লুৎফর রহমান রূপন বলেন, বিভিন্ন প্রদেশে থাকা ডাক্তারদের নিয়ে একটি গ্রুপ খোলা হয়েছে। সেটা চলে স্বেচ্ছাসেবার ভিত্তিতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইমো সবকিছুর মাধ্যমে তাদের সাহায্য সহযোগিতা করা হচ্ছে।

Back to top button

You cannot copy content of this page