অ’বশেষে বাইডেনের কাছে ক্ষ’মতা হস্তান্তরের করতে যাচ্ছে প্রেসিডেন্ট ট্রা'ম্প

যু'ক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা'ম্প বলেছেন, নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে। আজ বৃহস্পতিবার দেশটির কংগ্রেসের যৌথ অধিবেশনে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের আনুষ্ঠানিক বিজয় ঘোষণার পর এক বিবৃতিতে এ কথা বলেছেন ট্রা'ম্প। বিবিসি।

বিবৃতিতে ট্রা'ম্প আরও বলেন, ‘যদিও নির্বাচনের ফলাফলে আমি খুবই হতাশ; তারপরও ২০ জানুয়ারি নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।’ ট্রা'ম্প বলেন, ‘আমি সব সময় বলে এসেছি, আমা'র ল'ড়াইটা হলো শুধু বৈধ ভোট গণনা নিশ্চিত করার।’ এ ছাড়া নিজের ক্ষমতা–আমলকে যু'ক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম সেরা সময় বলে উল্লেখ করেছেন তিনি।

এদিকে আজকের এই বিবৃতির মধ্যে দিয়ে একধরনের নির্বাচনী প্রচার শুরু ইঙ্গিত দিলেন তিনি। তিনি বলেন, ‘মেক আ'মেরিকা গ্রেট অ্যাগেইন’–এর ল'ড়াই সবে শুরু হলো।বাইডেনের জয়ের আনুষ্ঠানিকতা ঘোষণার জন্য কংগ্রেসের যৌথ অধিবেশন যখন শুরু হয়, তার আগে থেকেই কংগ্রেস ভবনের বাইরে ট্রা'ম্প–সম'র্থকেরা জড়ো হতে শুরু করেন। এরপর তাঁরা ভবনে হা'মলা চালান।

এতে অধিবেশন সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। পরে নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় ট্রা'ম্প–সম'র্থকদের সেখান থেকে বের করে দিয়ে আবারও অধিবেশন শুরু হয়। এ সময় ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ছাড়া সং'ঘর্ষের সময় নি'হত হন চারজন।উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রা'ম্পের নিজস্ব টুইটার এ্যাকাউন্টটি টুইটার কর্তৃপক্ষ ব্লক করে দিয়েছে, ফলে তিনি এখন তা ব্যবহার করতে পারছেন না।ফলে নিজের মুখপাত্রের টুইটার এ্যাকাউন্টে বিবৃতি প্রকাশ ট্রা'ম্প।

Back to top button

You cannot copy content of this page