মে'য়ের বিয়ে দিতে গিয়ে কারাগারে বাবা

কুষ্টিয়ার দৌলতপুরে ১৫ বছর বয়সী এক কি'শোরীর বাল্যবিবাহ দেয়ার অ'ভিযোগে ওই মে'য়ের পিতার ৬ মাসের কারাদ'ণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আ'দালত।
শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে দৌলতপুর উপজে'লার দৌলতখালী বাজারপাড়া গ্রামে অ'ভিযান চালিয়ে এ দ'ণ্ড দেন দৌলতপুর উপজে'লার সহকারি কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বের ভ্রাম্যমাণ আ'দালত।

দ'ণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- উক্ত এলাকার কনের পিতা আসলাম হোসেন (৪০)।

ভ্রাম্যমাণ আ'দালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে আসলাম হোসেন তার ১৫ বছর বয়সী মে'য়ের বিয়ে দেয়ার অনুষ্ঠানের আয়োজন করেন। বাল্যবিবাহ দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর উপজে'লা সহকারি কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আ'দালত সেখানে অ'ভিযান চালায়।

ভ্রাম্যমাণ আ'দালতের অ'ভিযানের খবর পেয়ে বর মহিষকুন্ডি গ্রামের নাজমুল হোসেন (২২) ও তার লোকজন পালিয়ে গেলে কনের পিতাকে আ'ট'ক করা হয়।

পরে তাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদ'ণ্ড দেন ভ্রাম্যমাণ আ'দালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলী।

এর আগে বৃহস্পতিবার (১২ নভেম্বর) কনের পিতা আসলাম হোসেনকে তার অ'প্রাপ্ত বয়স্ক মে'য়ের বিয়ে না দেয়ার জন্য নির্দেশ ও পরাম'র্শও দিয়েছিলেন দৌলতপুর সহকারি কমিশনার (ভূমি) মো. আজগর আলী।

Back to top button

You cannot copy content of this page