মসনদে বসেই যা বাধ্যতামূলক করবেন বাইডেন

সদ্য সমাপ্ত মা'র্কিন নির্বাচনে বিজয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন মহামা'রি করো'নাভাই'রাসের সংক্রমণ ঠেকাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন ।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির জানায়, জো বাইডেন অর্থনীতি, জাতিগত বৈষম্য ও জলবায়ু পরিবর্তন ইস্যুকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন। এদিকে দ্য বাইডেন টিম জানায়, প্রত্যেক মা'র্কিনের নিয়মিত ও বিনা মূল্যে পরীক্ষা নিশ্চিত করা হবে। বিভিন্ন কমিউনিটিতে করো'নাভাই'রাসের সংক্রমণ রোধে সহায়ক নির্দেশিকা দেওয়া হবে।

বাইডেন মাস্ক পরা বাধ্যতামূলক করতে নিয়ম জারি করতে চান। বাইডেন জানান, মাস্ক পরলে হাজারো প্রা'ণ বাঁচবে। বাইডেন ঘরের বাইরে জনসমাগমস্থলে গেলে প্রত্যেক মা'র্কিনকে মাস্ক পরতে আহ্বান জানানোর পরিকল্পনা করেছেন। তিনি চান অঙ্গরাজ্যের গভর্নররা এবং স্থানীয় কর্তৃপক্ষ এটি বাধ্যতামূলক করবে।

জনস হপকিনস ইউনিভা'র্সিটির তথ্য অনুসারে বাংলাদেশ সময় সোমবার (৯ নভেম্বর) সকাল পর্যন্ত যু'ক্তরাষ্ট্রে ৯৯ লাখ ৬১ হাজার ৩২৪ জন করো'নাভাই'রাসে সংক্রমিত হয়েছেন। মা'রা গেছেন ২ লাখ ৩৭ হাজার ৫৬৬ জন। বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার যু'ক্তরাষ্ট্রে করো'নায় সংক্রমিত হয়েছে এক লাখ ২৫ হাজারের বেশি। তিন দিন ধরে সংক্রমণের এমন হার বজায় আছে।

Back to top button

You cannot copy content of this page