করো'নায় আ'ক্রান্তের সংখ্যা ৫ কোটি ছাড়াল

মহামা'রি করো'নাভাই'রাসের (কোভিড-১৯) প্রকোপ থামছে না। এরই মধ্যে বিশ্বে আ'ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি ৭ লাখ ২৮ হাজার ৮৯১ জনে। মৃ'ত্যু হয়েছে ১২ লাখ ৬১ হাজার ৯৭১ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘণ্টায় আ'ক্রান্ত হয়েছেন পৌনে ৫ লাখ মানুষ। মা'রা গেছেন ৫ হাজার ৮৩৯ জন। সুস্থ হয়েছেন দুই লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

করো'না শনাক্তের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে এ তথ্য জানানো হয়।

পরিসংখ্যান অনুযায়ী করো'নায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃ'ত্যু বেশি হয়েছে যু'ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো'নায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। মৃ'ত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভা'রতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন এবং মা'রা গেছে ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আ'মেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করো'নায় ৫৬ লাখ ৬৪ হাজার ১১৫ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃ'ত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৯৭ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করো'নায় সংক্রমিত হয়েছেন ১৭ লাখ ৮৭ হাজার ৩২৪ জন। এর মধ্যে মা'রা গেছেন ৪০ হাজার ৪৩৯ জন।

পঞ্চ'ম স্থানে উঠে আসা ইউরোপের দেশ রাশিয়ায় করো'নায় সংক্রমণের সংখ্যা ১৭ লাখ ৭৪ হাজার ৩৩৪ জন। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ৩০ হাজার ৫৩৭ জনের।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বাংলাদেশে প্রথম করো'নাভাই'রাস শনাক্ত হয় ৮ মা'র্চ। প্রথম মৃ'ত্যু হয় ১৮ মা'র্চ। এরইমধ্যে ৪ লাখ ২০ হাজার ২৩৮ জন শনাক্ত হয়েছেন। করো'নায় মা'রা গেছেন ৬ হাজার ৬৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩৮ হাজার ১৪৫ জন।

Back to top button

You cannot copy content of this page