ম'ক্কায় ম'সজিদ আল হারামের গেটে গাড়িহা'মলা

ম'ক্কার ঐতিহাসিক ম'সজিদ আল হারামের গেটে গাড়ি নিয়ে হা'মলা চালানো হয়েছে। হা'মলাকারী ম'সজিদের ৮৯ নাম্বার গেট দিয়ে গাড়ি নিয়ে প্রবেশের চেষ্টা চালায় বলে জানা গেছে।

লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই জানিয়েছে, শুক্রবার দিনের শেষভাগে ম'সজিদ আল হারামের গেটে এক ব্যক্তি গাড়ি নিয়ে দ্রুতগতিতে ধাক্কা দেন।

তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি। অ'ভিযু'ক্ত গাড়িচালককে আ'ট'ক করেছে সৌদির নিরাপত্তাবাহিনী।

ম'ক্কা প্রশাসনের মুখপাত্র সুলতান আল-দোসারি বলেছেন, স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে নিরাপত্তা কর্মক'র্তারা জানতে পারেন, ম'ক্কার গ্র্যান্ড ম'সজিদের প্রবেশদ্বারে একটি গাড়ি আ'ঘাত করেছে।

Mosque1

তিনি বলেন, গ্র্যান্ড ম'সজিদের দক্ষিণ প্রান্তের একটি রাস্তা দিয়ে দ্রুতগতিতে চলার সময় গাড়িটি হঠাৎ বাক বদলে তীব্রভাবে আ'ঘাত করে। সৌভাগ্যবশত এতে কেউ আ'হত হননি।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ জানিয়েছে, আ'ট'ক গাড়িচালক সৌদি নাগরিক এবং তিনি মানসিক ভা'রসাম্যহীন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, গাড়িটি ম'সজিদের আঙ্গিনায় দ্রুতগতিতে চলার সময় প্লাস্টিকের ব্যারিকেডগুলো ধাক্কা দিয়ে শেষপর্যন্ত একটি গেটের ওপর আছড়ে পড়ে।

অন্য ভিডিও ও ছবিতে দেখা যায়, লোকজন গাড়িটিকে ধাক্কা দিয়ে ম'সজিদ প্রাঙ্গণ থেকে সরাচ্ছেন। আ'ট'ক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানো একটি ছবিও ছড়িয়ে পড়েছে ফেসবুক-টুইটারে।

অ'ভিযু'ক্তকে জিজ্ঞাসাবাদের জন্য সরকারি কৌঁসুলীর কাছে পাঠানো হবে বলে জানিয়েছে এসপিএ।

করো'নাভাই'রাস মহামা'রির কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর চলতি মাসেই আবারও জামায়াতে নামাজ আদায় শুরু হয়েছে মু'সলিম'দের কাছে অ'ত্যন্ত পবিত্র ম'সজিদ আল হারামে। রোববার থেকে শুরু হচ্ছে বিদেশিদের ওম'রাহ পালনও

Back to top button

You cannot copy content of this page