বহু আগেই প্রসেনজিৎকে মনে নিয়েছেন জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান। গেল কয়েক বছর ধরেই তিনি কলকাতার সিনেমায় নিয়মিত অ’ভিনেত্রী। কাজ করেছেন প্রায় সমসাময়িক সব অ’ভিনেতার বিপরীতে। তবে সুযোগ হচ্ছিলো ওপার বাংলার সিনেমা’র সুপারস্টার ‘বুম্বাদা’খ্যাত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি হওয়ার।

দর্শকও বঞ্চিত হচ্ছিলেন এক সিনেমায় সময়ের সেরা দুই গুণি শিল্পীকে দেখা থেকে। অবশেষে সেই সুযোগ এলো গেল বছরের ডিসেম্বরে। প্রসেনজিৎ-জয়া জুটি বেঁধে চ’মকে দিলেন ‘রবিবার’ নামের সিনেমায়। সেটি বেশ প্রশংসিতও হয়েছে।

সেই একটি সিনেমায় প্রসেনজিতের সঙ্গে কাজ করাকে অসাধারণ অ’ভিজ্ঞতা বলে দাবি করলেন জয়া আহসান। আজ ৩০ সেপ্টেম্বর অ’ভিনেতার ৫৮তম জন্ম’দিনে জয়া লিখলেন এক শুভেচ্ছাবার্তা। ফেসবুকের সেই শুভেচ্ছায় ‘দেবী’ লিখলেন, ‘বুম্বাদা, তোমা’র সঙ্গে কাজ করেছি কত পরে। একটিই মাত্র ছবিতে। কিন্তু কী'’ অসাধারণ এক অ’ভিজ্ঞতা তোমা’র সঙ্গে রবিবার ছবিতে!

পরিচয় হয়েছে এরও অনেক আগে। দেখেছি, এত বিরাট তারকাখ্যাতি ভেতরের মানুষটাকে মোটেই টলিয়ে দিতে পারেনি। কিন্তু শিল্পী হিসেবে তোমাকে মনে নিয়েছি বহু বহু আগে। চরিত্রের জন্য অ’তল খিদে আর খু’নে একাগ্রতা এখনো তোমাকে শিল্পী হিসেবে কেমন সচকিত করে রাখে, এখনো অ’বাক বিস্ময়ে সেটা দেখি।’

জয়া আরও লিখেছেন, ‘একটা সময় প্রায় তুমিই হয়ে উঠলে ইন্ডাস্ট্রি, তবু শিল্পী হিসেবে স্বস্তিকর পুরোনো ছকে আ’ট’কে থাকতে চাওনি কখনোই। জন্ম’দিনে অনেক ভালোবাসা, বুম্বাদা।’

প্রসঙ্গত, গেল বছরের ২৭ ডিসেম্বর বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিলো ‘রবিবার’ ছবিটি। এখানে প্রথমবারের মতো জুটি বেঁধে প্রসেনজিৎ-জয়া কাজ করেছিলেন অ’তনু ঘোষের পরিচালনায়।

Back to top button

You cannot copy content of this page