নকল বাচ্চুর খোঁজ…না পেলে বিপ’দে পড়বে…

ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হয়ে ১৪ সে’প্টে’ম্বর মা’রা’ গেছেন অ’ভিনে’তা সা’দে’ক বা’চ্চু। তাঁর মৃ”ত্যু’তে বি’পদে পড়ে’ছে’ন ব’দিউল আল’ম খোকন, শামী’ম আহ’মেদ র’নীস’হ বেশ কয়ে’ক’জন পরি’চালক। খো’কনের ‘আ’গু’ন’, ‘আমা'র মা আ’মা'র বেহে’শত’ ও ‘হা’রজিত’ ছ’বিগু’লোতে অ’ভিনয় ক’রছিলেন বা’চ্চু। র’নীর ‘টুঙ্গি’পাড়া’র মি’য়া ভাই’, ‘বি’ক্ষো’ভ’ ও ‘কমা’ন্ডো’ ছ’বিতেও আছেন। শুটিংও করে’ছিলেন বে’শির ভাগ।

কথা ছিল ক’রো’না স্বাভা’বি’ক হলে ছবির বাকি অংশের শু’টিংয়ে অংশ নেবেন; যদিও ‘ক’রো’নার মধ্যেই মা’ন্নান গাজী’পুরী’র ‘প্রে’মে অনে’ক জ্বা’লা’র শুটিং করে’ছিলেন সাদেক বাচ্চু। এর কিছু’ন পরেই ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে মা’রা’ গে’লেন তিনি। তাঁ’র হঠাৎ মৃ’ত্যু’তে মা’থায় হাত উঠেছে এই নি’র্মাতা’দের। বাচ্চু’র অংশ গু’রুত্ব’পূর্ণ হও’য়ায় বাদও দিতে পা’রছেন না কে’উ কেউ। বা’ধ্য হয়ে তাঁরা খুঁজ’ছেন ‘বাচ্চুর ম’তো দে’খতে কা’উকে।

পরিচালক স’মি’তির ম’হাসচিব বদি’উল আলম খো’কন বলেন, ‘বা’চ্চু ভাই আমা’র প্রিয় অ'ভি’নেতা। আমা’র সব ছবি’তেই তাঁ’কে রা’খতা’ম। নি’র্মাণাধী’ন তি’নটি ছ’বিতে তাঁর আ’রো কিছু দৃ’শ্যের শু’টিং বাকি। উ’পায় না পেয়ে তাঁর মতো কা’উকে খুঁজছি। সাল’মান শাহ মা'রা যাও’য়ার পর বেশ ক’য়েকজন নক’ল সা’লমান শা’হকে পে’য়েছিলা’ম’ আম'রা। আ’শা করছি, বাচ্চু ভাই’য়ের ক্ষে’ত্রেও কা’উকে না কা’উ’কে পাব। যদি কেউ মনে’ ক’রেন বা’চ্চু ভাই’য়ের সঙ্গে তাঁর চেহা’রার মিল আছে, তাহলে তাঁকে প’রিচালক স’মিতি’তে যো’গা’যোগ করার অনু’রো’ধ করছি।’

শামী’ম আহ’মেদ রনী বলেন, “শা’পলা মিডি’র সব ছবি’তেই অ'ভি’নয় করে’ছেন বাচ্চু ভাই। ‘কমান্ডো’ ছবিতে দে’বের স’ঙ্গে গুরু’ত্ব’পূর্ণ চরি’ত্রে আছেন। এখন তাঁর অংশ বাদ দিতে গে’লে দে’বের অং’শও বাদ প’ড়ে যায়। সেটা তো স’ম্ভব নয়! ‘বি’ক্ষো’ভ’ ছবি’তেও শ্রাব’ন্তী দিদির সঙ্গে অ’ভিনয় ক’রেছেন। সে’টার ক্ষেত্রেও এ’কই ব্যা’পার। ফলে বাচ্চু ভাই’য়ের মতো দে’খতে কাউ’কে না পেলে বিপ’দেই পড়ব।”

Back to top button

You cannot copy content of this page