করো'নায় আমাজনের প্রায় ২০ হাজার কর্মী আ'ক্রান্ত

আমাজন বলেছে, যু'ক্তরাষ্ট্রে মা'র্চ থেকে এখন পর্যন্ত মোট ১৯ হাজার ৮১৬ জন অ্যামাজন ফ্রন্টলাইন কর্মী করো'না ভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (১ অক্টোবর) আমাজনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে ।

যু'ক্তরাষ্ট্রে প্রায় ৬৫০ শহরে ছড়িয়ে রয়েছে আমাজনের ব্যবসা। বিভিন্ন পরিষেবা মিলিয়ে প্রায় ১৩ লাখ ৭০ হাজার আমাজন কর্মী কাজ করেন ওই প্রতিষ্ঠানে।

সম্প্রতি ওই প্রতিষ্ঠানের কিছু লজিস্টিক সেন্টারের কর্মীরা করো'না নিয়ে নিরাপত্তা ব্যাপারে সংস্থার পদক্ষেপের সমালোচনা করেছিলেন। ওই কর্মীদের অ'ভিযোগ, সহকর্মীদের করো'নায় আ'ক্রান্ত হওয়ার খবর ঠিকমতো জানানো হচ্ছে না তাদের। এরপরই বিবৃতি দিয়ে আ'ক্রান্তের বিষয়টি জানানো হলো আমাজনের পক্ষ থেকে।

আমাজনের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘করো'নার মহামা'রির শুরু থেকেই আম'রা কর্মীদের সচেতন করে চলেছি। নতুন সংক্রমণের খবর পেলেই বিল্ডিংয়ের সবাইকে সে ব্যাপারে অবহিত করা হয়েছে।

তবে নিজেদের কর্মীদের মধ্যে আ'ক্রান্ত হওয়ার হার কম বলেই মনে করছে আমাজন। তাদের মতো, আ'মেরিকার সাধারণ জনগণের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজারের বেশি কর্মী আ'ক্রান্ত হতেন বলে জানিয়েছে তারা।

Back to top button

You cannot copy content of this page