আ'দালতে মিন্নি, আসতে পারে রায়ের তারিখ

বরগুনার রিফাত শরীফ হ'ত্যা মা'মলার রায়ের তারিখ ঘোষণা হতে পারে আজ। এছাড়া উচ্চ আ'দালতের আদেশে জামিনে থাকা নি'হত রিফাতের স্ত্রী' আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের মেয়াদও শেষ হবে বুধবার। তবে আবার তার জামিনের আবেদন করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

তিনি বলেন, মিন্নি ব্যাতীত এ মা'মলার প্রাপ্তবয়স্ক ১০ আ'সামির মধ্যে নয়জন আ'সামির পক্ষে বিপক্ষে যু'ক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়েছে। ইতিমধ্যেই মিন্নিকে নি'র্দোষ প্রমাণের জন্য আ'দালতে আম'রা যু'ক্তি উপস্থাপন করেছি। আজ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা মিন্নির পক্ষে উপস্থাপিত যু'ক্তি খণ্ডন করবেন। এরপর আ'দালত এ মা'মলার রায়ের তারিখ ঘোষণা করতে পারেন।

মিন্নির জামিনের বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, যু'ক্তিতর্ক শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উচ্চ আ'দালতের আদেশে জামিনে থাকা আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের মেয়াদও শেষ হবে। তাই আমা'র জিম্মায় পুনরায় মিন্নির জামিনের জন্য আ'দালতে আবেদন করব। এরপর আ'দালত আদেশ দেবেন।

এদিকে মা'মলার ধার্য তারিখ থাকায় সকাল ৯টার দিকে বাবা মোজাম্মেল হোসেন কি'শোরের সঙ্গে আ'দালতে উপস্থিত হন আয়েশা সিদ্দিকা মিন্নি। কড়া নিরাপত্তায় আ'দালতে হাজির করা হয়েছে এ মা'মলায় কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আ'সামিকেও। পু'লিশি কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে আ'দালত প্রাঙ্গনজুড়ে। আ'দালতে আসা সকল বিচারপ্রার্থীদের তল্লা'শি করে ঢোকানো হচ্ছে আ'দালতে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হ'ত্যাকা'ণ্ড ঘটে। ১ সেপ্টেম্বর ২৪ জনকে অ'ভিযু'ক্ত করে প্রাপ্ত ও অ'প্রাপ্তবয়স্ক দু’ভাগে বিভক্ত করে আ'দালতে প্রতিবেদন দেয় পু'লিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অ'প্রাপ্তবয়স্ক ১৪ জনকে আ'সামি করা হয়েছে।

Back to top button

You cannot copy content of this page