৭ ম্যাচ নিষিদ্ধ হচ্ছে নেই'মা'র!

বর্ণবাদের বি'রুদ্ধে হয়েছিলেন সোচ্চার। কিন্তু যা ফুটবলে নিয়ম বহির্ভূত। গেল রোববার রাতটা পারলে ভুলে যেতে চাইবেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেই'মা'র জুনিয়র। মা'র্শেইয়ের খেলোয়াড় আলভা'রো গঞ্জালেজকে মা'থায় থাপ্পড় মে'রে লাল কার্ড দেখেছেন তিনি। কিন্তু বিষয়টি সেখানেই থামেনি। শা'স্তি আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এই শা'স্তির মেয়াদ হতে পারে সাত ম্যাচের নিষেধাজ্ঞা!

মা'র্শেই ডিফেন্ডার আলভা'রো গঞ্জালেজের সঙ্গে ম্যাচের শুরু থেকেই নেই'মা'রের বাকবিতণ্ডা চলছিল। অ'তিরিক্ত সময়ের শেষদিকে আলভা'রোর মা'থার পেছনে আ'ঘাত করেন ব্রাজিলিয়ান তারকা। ভিএআরের সাহায্য নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি।

আরএমসি স্পোর্টসের বরাতে ইংল্যান্ডের সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, মা'থায় আ'ঘাত করার কারণে নেই'মা'রকে কমপক্ষে সাত ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে। বিষয়টি ফরাসি ফুটবল কর্তৃপক্ষ বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়। পার্ক দো প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচটিতে নেই'মা'রসহ মোট পাঁচজন লাল কার্ড দেখেছেন।

বাকি চারজন হচ্ছেন পিএসজির লারভিন কুরজাওয়া, লেয়ান্দ্রো পারেদেস ও মা'র্শেইয়ের জর্দান আমাভি, দারিও বেনেদেত্তো। ম্যাচের পর নেই'মা'র দাবি করেন, আলভা'রো তার সঙ্গে বর্ণবৈষম্যমূলক আচরণ করেছেন। এছাড়া বেশ কিছু গালিসহ এই স্প্যানিশ ডিফেন্ডার তাকে বানর বলেও ডেকেছে এমন অ'ভিযোগ করেন নেই'মা'র।

টুইটার ও ইন্সটাগ্রামে এই সংক্রান্ত বেশ কয়েকটি পোস্ট দেন পিএসজি ফরোয়ার্ড। এর মাঝে এক পোস্টে আলভা'রোর মুখে ঘুষি মা'রতে না পেরে আফসোস করেন ব্রাজিলিয়ান তারকা। অবশ্য আলভা'রো সব অ'ভিযোগ অস্বীকার করেছেন। নেই'মা'রের বিষয়ে লিগ ওয়ান কর্তৃপক্ষ কি করে সেটাই এখন দেখার।

Back to top button

You cannot copy content of this page