হ'জে গিয়ে কেউ করো'নায় আ'ক্রান্ত হননি

হ'জ পালন করতে গিয়ে এবার কেউ করো'নাভাই'রাসের আ'ক্রান্ত হয়নি। শনিবার হ'জের চতুর্থ দিন জামা'রাত ব্রিজ থেকে ফেরার পর পর্যন্ত কোনো হাজি করো'নায় আ'ক্রান্ত হননি।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণায়ল জানিয়েছে, হ'জযাত্রীদের স্বাস্থ্যের অবস্থা সন্তোশজনক এবং হ'জের কারণে জনস্বাস্থ্যের কোনো সমস্যা হয়নি। হ'জ্বের তৃতীয় দিন হ'জযাত্রীদের তাওয়াফ আল-ইফাদের পরে গ্র্যান্ড ম'সজিদটিকে জীবাণুমুক্ত করা হয়েছিল। এছাড়া মহামা'রী সংকট চলাকালীন প্রতিদিন ১০বার ম'সজিদটি পরিস্কার করা হয়েছে।

চলতি বছর হ'জে অংশগ্রহণকারীদের স্বাস্থ্য পরাম'র্শদাতা হিসেবে কাজ করেছেন ডা. আমানী আল-সাদি। তিনি বলেন, হ'জযাত্রীদের আবাসন ত্যাগ করার সময় থেকে দিন শেষে ফিরে না আসা পর্যন্ত তাদের স্বাস্হ্যের অবস্থা পর্যবেক্ষণ করা হয়েছে।

প্রত্যেক হ'জযাত্রীর অন্যের সাথে যোগাযোগের সুযোগ সীমিত করা হয়ে ছিল। বাসে যাতায়াতের সময় আসনগুলো পূর্ব নির্ধারিত ছিল। প্রত্যেক আবাসিক কমপ্লেক্সে একটি ক্লিনিক ছিল, যেখানে চিকিতসকরা হ'জযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করেছিলেন এবং প্রয়োজনীয ওষুধ সরবরাহ করেছিলেন। এই বছর হ'জ পালনের সুযোগ পাওয়া ব্যক্তিদের মধ্যে ছিলেন ইন্দোনেশিয়ার ফরিদা।

তিনি বলেন, হ'জের জন্য নির্বাচিত হওয়াটাই ‘অবিশ্বা'স্য এবং অ'তুলনীয়’ এক ব্যাপার। আজীবন সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে আমা'র দায়িত্ব পালন করে যাব। তিনি বলেন, এটা ছিল আমা'র জন্য আল্লাহর পক্ষ থেকে আশীর্বাদ, আর অবশ্যই এরকম সুন্দর একটি আয়োজনের জন্য সৌদি আরবকে ধন্যবাদ দিতে হবে। কারণ এটি ছিল খুব সুসংহত। সূত্র: আরব নিউজ

এমআর/এনই

Back to top button

You cannot copy content of this page