ভা'রত জুড়ে আতঙ্ক, আ'ক্রান্তের নতুন রেকর্ড; কবে শান্ত হবে পরিস্থিতি!

ভ'য়াবহ রূপ ধারণ করেছে ভা'রতের করো'না পরিস্থিতি। সামাল দিতে হিমশিম খাচ্ছে ভা'রত সরকার। যেন কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না এই ম'রণঘাতী ভাই'রাসটিকে। প্রতিদিনই দেশটিতে তৈরি হচ্ছে আ'ক্রান্তের নতুন নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় এশিয়ার এই দেশটিতে নতুন করে ১৯ হাজার করো'না রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে দেশটিতে নতুন করে মা'রা গেছে ৪১৭ জন। ফলে ভা'রতে মোট করো'নাক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৬৭ হাজার ৫৩৬ জন এবং মোট মৃ'তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৯০৪ জন।

খবরে বলা হয়, দেশটিতে প্রা'ণ হা'রানো মোট ১৬ হাজার ৯০৪ জনের মধ্যে সাত হাজার ৪২৯ জন মা'রা গেছেন মহারাষ্ট্রে। রাজধানী দিল্লিতে দু’হাজার ৬২৩ জনের মৃ'ত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা গুজরাতে এক হাজার ৮০৮ জনের প্রা'ণ গেছে করো'নায়। এছাড়াও তামিলনাড়ুতে মৃ'তের সংখ্যা এক হাজার ৭৯ জন। অন্যান্য রাজ্যগুলোর মধ্যে উত্তরপ্রদেশে ৬৬০ জন, পশ্চিমবঙ্গে ৬৩৯ জন, মধ্যপ্রদেশে ৫৫৭ জন, রাজস্থানে ৩৯৯ জন, তেলঙ্গানায় ২৪৭ জন, হরিয়ানা ২২৩ জন, কর্নাট'কে ২০৭, অন্ধ্রপ্রদেশে ১৬৯, পঞ্জাবে ১৩৩ জনের মৃ'ত্যু হয়েছে করো'নায়। এদিকে, করো'নায় আ'ক্রান্তের দিক থেকে সবচেয়ে উপরেও মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে পাঁচ হাজার জন নতুন করে আ'ক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আ'ক্রান্তের সংখ্যা এক লক্ষ ৬৪ হাজার ৬২৬ জনে দাঁড়িয়েছে। এর পরই দিল্লি ও তামিলনাড়ু।

করো'নাভাই'রাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এই তথ্য জানা গেছে। আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত করো'নায় বিশ্বব্যাপী নি'হতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৮ হাজার ৭৭ জনে এবং আ'ক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ লাখ ৮ হাজার ৪২০ জন। অ'পরদিকে ৫৬ লাখ ৬৪ হাজার ৩৫৫ জন করো'না থেকে সুস্থ হয়েছেন।

Back to top button

You cannot copy content of this page