ওসিকে সংশোধন হওয়ার আলটিমেটাম দিলেন চেয়ারম্যান

ওসিকে ‘সংশোধন’ হওয়ার জন্য এক মাসের সময় বেঁধে দিয়েছেন উপজে'লা পরিষদের চেয়ারম্যান। এর মধ্যে যদি ঠিক না হন তাহলে কী'ভাবে বিদায় করতে হয় সেই পথও জানা আছে বলে জানিয়েছেন ওই চেয়ারম্যান।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজে'লার। ওসিকে দেয়া চেয়ারম্যানের এই আলটিমেটামের বিষয়টি নিয়ে এখন চলছে আলোচনা-সমালোচনা।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার (২৯ জুন) সকালে সরাইল উপজে'লা পরিষদে উপজে'লা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপজে'লা নির্বাহী কর্মক'র্তা (ইউএনও) আবু সালেহ মো. মু'সার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় সরাইল থা'নার ওসি নাজমুল আহমেদকে আগামী এক মাসের মধ্যে সংশোধন হওয়ার আলটিমেটাম দেন উপজে'লা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

সভায় অংশ নেয়া একাধিক ব্যক্তি ওসিকে দেয়া চেয়ারম্যানের আলটিমেটামের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সভায় ওসি উপস্থিত ছিলেন না। তার পক্ষে থা'নার পরিদর্শক (ত'দন্ত) মো. শফিকুর রহমান বৈঠকে অংশ নেন।

ওসি নাজমুল থা'নায় যোগদানের তিন মাসেও আইন-শৃঙ্খলা কমিটির সভায় অংশ নেননি বলে অ'ভিযোগ করেন চেয়ারম্যান। এছাড়া মা'দক ও জুয়া নির্মূল করতে না পারা এবং পাল্টাপাল্টি মা'মলা নেয়ারও অ'ভিযোগ তোলেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

সভায় সরাইল উপজে'লা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজিব আহমেদ, শাহ'জাদাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইস'লাম খোকন বক্তব্য রাখেন।

অ'ভিযোগের ব্যাপারে জানতে চাইলে সরাইল থা'নার ওসি নাজমুল আহমেদ বলেন, চেয়ারম্যান কেন এ ধরনের অ'ভিযোগ করছেন সেটি আমি বুঝতে পারছি না। সোমবারও জুয়ার আসরে অ'ভিযান চালিয়ে দুইজনকে গ্রে'ফতার করা হয়েছে। নিয়মিত মা'দকের মা'মলা হচ্ছে। এরপরও এমন অ'ভিযোগ অ'প্রত্যাশিত।

Back to top button

You cannot copy content of this page