পা'কিস্তানি পাইলটদের ওপর নিষেধাজ্ঞা ভিয়েতনামের

কিছু পা'কিস্তানি পাইলটের স'ন্দেহ'জনক লাইসেন্স থাকতে পারে বৈশ্বিক এমন উদ্বেগের মধ্যে দেশটির পাইলটদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ভিয়েতনামের বিমান চলাচল কর্তৃপক্ষ।

সোমবার (২৯ জুন) সংস্থাটির পক্ষ থেকে এ নিষেধাজ্ঞার কথা জানানো হয়। নিষেধাজ্ঞার আওতায় পড়ছেন দেশটির স্থানীয় বিমান সংস্থাগুলোতে কাজ করা সব পা'কিস্তানি পাইলট।

নিষেধাজ্ঞা সংক্রান্ত বিবৃতিতে ভিয়েতনামের বেসাম'রিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএভি) জানায়, ভিয়েতনামী এয়ারলাইন্স থেকে সব পা'কিস্তানি পাইলটদের স্থগিতাদেশ দেয়া হয়েছে।

এই স্থগিতাদেশ ভিয়েতনামের বেসাম'রিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। এতে আরও বলা হয়, দেশটির কর্তৃপক্ষ পা'কিস্তানের সঙ্গে যোগাযোগ করছে এসব পাইলটদের প্রোফাইল পর্যালোচনার জন্য।

সংস্থাটি জানায়, ভিয়েতনামে ২৭ পা'কিস্তানি পাইলট'কে লাইসেন্স দেয়া হয়েছে। এর মধ্যে ১২ জন কর্ম'রত রয়েছেন। বাকি ১৫ জন পাইলটের হয় চুক্তি শেষ হয়ে গেছে নতুবা করো'নার কারণে তারা নিস্ক্রিয় রয়েছেন।

পা'কিস্তানের বিমানমন্ত্রী গুলাম সারোয়ার খান সংসদে পা'কিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে ১৫০ পাইলটের ভু'য়া লাইসেন্সের বিষয় উন্মোচনের পর বিশ্বব্যাপী উদ্বেগের সৃষ্টি হয়। গত সপ্তাহে আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা (আইএটিএ) লাইসেন্সের বিষয়ে নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

Back to top button

You cannot copy content of this page