বুড়িগঙ্গায় লঞ্চডুবি : শোকে মুহ্যমান সাকিব

করো'নাভাই'রাস আতঙ্কের মাঝেই গোটা দেশকে আরও শোকে জর্জ'রিত করেছে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনা। সোমবার সকাল দশটার দিকে বুড়িগঙ্গা নদীতে ম'র্নিং বার্ড নামক একটি লঞ্চ ডুবে ৩২ জনের প্রা'ণহানি ঘটেছে।

দেশ থেকে হাজার মাইল দূরে থাকলেও, এ ঘটনা হৃদয় ছুঁয়ে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সংকটময় এ পরিস্থিতির মধ্যে এমন একটি ঘটনা যেন কোনভাবেই মেনে নিতে পারছেন না সাকিব।

যা তিনি জানিয়েছেন নিজের ফেসবুক পেজের মাধ্যমে। বর্তমানে স্ত্রী'-কন্যাদের নিয়ে যু'ক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। দেশে বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনা জানতে পেরে এ বিষয়ে নাতীদীর্ঘ এক বিবৃতি দিয়েছেন সাকিব।
যেখানে তিনি লিখেছেন, ‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চারমাস ধরে করোনায় আ'ক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে।

এর মধ্যে আজ আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রা'ণহানী এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিঁখোজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভা'রী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোন ভাবেই নিজেকে শান্তনা দিতে পারছি না।

পুরো পৃথিবীর এই ভয়ংকার ক্রান্তিকালে এমন দূর্ঘটনার কোন শান্তনা বা ব্যাখ্যা আমা'র জানা নেই। ভব্যিষতে এমন অনাকাঙ্খিত দূর্ঘটনা আর একটি যেন না হয় এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনা সব সকল দূর্যোগ কে'টে যাবে ইনশাআল্লাহ।

মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরোপারে পাড়ি জমানো সকল আত্বার প্রতি শান্তি ও সৃষ্টিক'র্তার নিকট জান্নাত কামনা করছি।’

Back to top button

You cannot copy content of this page